Blog

Canada ranked fourth most-accepting country in the world for immigrants

FREE ASSESSMENT FOR CANADA IMMIGRATION

 

Gallup এর এক গবেষণায় প্রকাশিত হয়েছে যে, অভিবাসীদের ক্ষেত্রে কানাডা বিশ্বের চতুর্থ সবচেয়ে গ্রহণযোগ্য দেশ। Gallup এর Migrant Acceptance Index এ কানাডা সম্ভাব্য ৯ এর মধ্যে ৮.১৪ স্কোর করেছে যা বিশ্বের ১৪০ টি দেশের জনসংখ্যা নতুনদের কিভাবে গ্রহণ করে তার উপর ভিত্তি করে গবেষণা করেছে। Iceland প্রথম স্থানে ছিল, এরপর New Zealand এবং Rwanda রয়েছে।

Gallup বলেছে “increasing degrees of proximity” এর উপর ভিত্তি করে অভিবাসীদের মানুষের গ্রহণযোগ্যতা মূল্যায়ন করার সূচক তৈরি করেছে। এই মূল্যায়ন তিনটি প্রশ্নের মাধ্যমে করা হয় – অভিবাসী কি তাদের দেশে থাকতে পারবে, তাদের প্রতিবেশী হতে পারবে এবং তাদের ঘরে বিয়ে করলে – ভালো হবে নাকি খারাপ হবে।

কানাডার স্কোরটি ২০০০ কানাডিয়ান যাদের বয়স ১৫ এবংএর বেশি তাদের উত্তরের ভিত্তিতে হয়েছে এবং surveyটি ১০ আগস্ট এবং ২৯ নভেম্বর ২০১৭ এর মধ্যে করা হয়েছে। ২০১৭ এর গ্রীষ্মকালে একটি উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যায় কানাডায় প্রবেশকারী নতুনদের সংখ্যায়।

 

Acceptance ‘follows political fault lines’

Gallup এর অভিবাসী স্বীকৃতি সূচকের একটি সম্প্রতি Environics Institute study থেকে জানা যায় যে বেশিরভাগ কানাডিয়ানই অভিবাসন সম্পর্কে ইতিবাচক দৃষ্টিভঙ্গি রাখে। তাদের রিপোর্টে Gallup এর গবেষক Neli Esipova, Julie Ray এবং Anita Pugliese বলেছেন কানাডা এবং যুক্তরাষ্ট্র উভয় দেশের নাগরিক এখনও বিশ্বের অভিবাসীদের অধিকাংশই গ্রহণ করছে কিন্তু উল্লেখ্য যে উভয় দেশের মধ্যে স্বীকৃত বেশিরভাগই political fault lines অনুসরণ করে। কানাডায় এবং মার্কিন যুক্তরাষ্ট্র উভয় দেশের receiving countries হিসাবে দীর্ঘ ইতিহাস আছে।

কানাডার প্রধানমন্ত্রী Justin Trudeau এর Liberal government সবসময় অভিবাসীদের পক্ষে কথা বলেছে এবং তাদের জন্য বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। গবেষণায় দেখা গেছে, যারা Trudeau এর performance অনুমোদন করেছে তারা Gallup এর Migrant Acceptance Index এ 8.64 পেয়েছে, এবং যারা তাকে অনুমোদন করেনি, তাদের সংখ্যা 7.84।

 

Faith, age, education among determining factors

জরিপে আরও দেখা যায় যে মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার উভয় দেশে যারা উত্তর দিয়েছে তাদের মধ্যে Migrant Acceptance Index এ ধর্ম যাদের কাছে গুরুত্বপূর্ণ নয় তাদের চেয়ে দৈনন্দিন জীবনে যাদের কাছে ধর্ম অনেক গুরূত্বপূরর্ণ সেসব মানুষের সংখ্যা কম।

গবেষণায় দেখা গিয়েছে, উভয় দেশের অভিবাসীদের জন্য স্বীকৃতি ছিল তরুণ বসবাসকারীদের মধ্যে সবচেয়ে বেশি, যাদের অধিকাংশ শিক্ষা এবং শহুরে এলাকায় বসবাস করে। কানাডা ও যুক্তরাষ্ট্রের উভয় দেশে কাজ করে না বা তাদের ন্যায্য ভাগ পায় না এমন মানুষের তুলনায় বর্তমানে যারা কাজ করছে এবং যারা তাদের আয় এবং তাদের জীবনযাত্রার মান নিয়ে সন্তুষ্ট থাকার কথা বলেছে তাদের কাছেও গ্রহণযোগ্যতা বেশি ছিল।

 

 

আপনি কানাডায় immigration এর জন্য eligible কিনা তা জানার জন্য আজই রেজিস্ট্রেশন করুন
No Comments
Post a comment