Blog

DOING THIS ONE THING ON YOUR EXPRESS ENTRY PROFILE CAN GET YOU BANNED FROM CANADA

FREE ASSESSMENT FOR CANADA IMMIGRATION

 

কানাডায় immigration এর জন্য ১ নম্বর নিয়মটি হলো আপনার দেওয়া কোনো তথ্য যেন মিথ্যা না হয়। Express Entry এর অধীনে একটি immigration program এ আবেদন করার ক্ষেত্রে সবচেয়ে বেশি যেটি গুরুত্বপূর্ণ তা হলো সব সঠিক তথ্য দেওয়া। Canadian immigration officials এ আবেদনে মিথ্যা তথ্য দেওয়াকে misrepresentation বলা হয়। ভুলভাবে উপস্থাপনার মধ্যে রয়েছে Express Entry application এ কোনো তথ্য বাদ দেওয়া, কোনো মিথ্যা তথ্য দেওয়া এবং immigration কর্মকর্তাদের কাছে কোনো ভুল document বা ইনফরমেশন জমা দেওয়া।

Misrepresentation কানাডায় একটি প্রতারণামূলক কর্ম এবং এর ফলাফল গুরুতর হতে পারে। Immigration, Refugees and Citizenship Canada misrepresentation কে একটি crime হিসেবে দেখে। Misrepresentation এর একটি বৈধ আরোপ Express Entry এর মাধ্যমে আপনার কানাডায় আসার পরিকল্পনাকে সম্পূর্ণ নষ্ট করে দিতে পারে।

 

WHAT DOES THE LAW SAY?

একটি interview অথবা একটি আবেদনে মিথ্যা বলা একটি প্রতারণা। কানাডার Criminal Code এর অধীনে document fraud একটি গুরুতর অপরাধ। দোষী সাব্যস্ত হলে, প্রতারণার জন্য একজন ব্যক্তির fine দিতে এবং এমনকি কারাগারের সম্মুখীনও হতে পারে। Immigration কর্মকর্তারা এই প্রতারণাকে সহজভাবে দেখে না। কোনো আবেদনে মিথ্যা তথ্য থাকলে কানাডার সরকার সাথে সাথেই তা বাতিল করে দেয়। আবেদনে সকল document সঠিক থাকতে হবে এবং Immigration কর্মকর্তাদের সাথে interview এর সময় সম্পূর্ণ সত্য কথা বলতে হবে।

 

CONSEQUENCES

Express Entry program এ আবেদন বাতিল হওয়ার সাথে সাথে এই প্রোগ্রামগুলোর মাধ্যমে যারা কানাডায় আসতে আগ্রহী misrepresentation তাদের উপরে প্রভাব ফেলতে পারে। Immigration কর্মকর্তারা যদি কোনো আবেদনে misrepresentation খুঁজে পায় তাহলে তারা সেই আবেদনকে প্রতারণার দায়ে দোষী সাব্যস্ত করতে পারে। আবেদনকারী যারা misrepresentation এ দোষী প্রমাণিত হয় তাদের কানাডায় প্রবেশ করার জন্য নিষিদ্ধ অথবা পুরোপুরিভাবে এদেশ থেকে থেকে সম্পূর্ণভাবে অপসারণ করা হয়। আবেদনকারী কখনোই আর স্থায়ীভাবে কানাডায় বসবাস করতে পারবে না এবং তাদের immigration life এ সবসময় একটি প্রতারণার রেকর্ড হয়ে থাকবে।

Express Entry আবেদনে misrepresentation এর সবচেয়ে গুরুতর ফলাফল হলো কানাডায় নিজের অবস্থান হারানো। যদি এটি প্রকাশ পায় যে একজন ব্যক্তি তাদের আবেদনপত্রের মধ্যে fraudulent means ব্যবহার করেন, তাহলে স্থায়ী বসবাস অথবা নাগরিকত্ব তাদের থেকে নিয়ে নেওয়া হবে।
Immigration and Express Entry আবেদনের ক্ষেত্রে, সত্যিকার অর্থে সততাই সর্বোত্তম পন্থা। সম্পূর্ণ এবং সঠিক তথ্য দিয়ে আবেদন পূরণ করতে হবে। Immigration কর্মকর্তারাদের কাছে মিথ্যা কথা বলে অথবা ভুল document দিয়ে আপনার আবেদন এবং কানাডায় আপনার ভবিষ্যৎকে ঝুঁকির সম্মুখীন করবেন না।

 

সঠিক তথ্য না থাকার জন্য আপনার আবেদনপত্র ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়ে যেতে পারে এবং আপনার immigration এর সুযোগ হারিয়ে যেতে পারে। Global Immigration Consultants Ltd (GIC) এক্ষেত্রে আপনাকে সম্পূর্ণ সাহায্য করতে পারে। আমাদের ICCRC রেজিস্টার্ড immigration lawyer রয়েছে যারা আপনার প্রোফাইল সম্পূর্ণ সঠিক এবং নির্ভূলভাবে Express Entry Pool এ সাবমিট করবে। তাই আপনার নিষিদ্ধ হবার কোনো সম্ভাবনা থাকবে না। আমাদের ICCRC রেজিস্ট্রেশন চেক করতে ক্লিক করুন

 

 

আপনি যদি একজন ICCRC registered lawyer এর মধ্যমে Express Entry pool এ প্রোফাইল সাবমিট করতে চান, তাহলে এখনই রেজিস্ট্রেশন করুন
No Comments
Post a comment