Blog

Migrants in Australia among the happiest in the world

FREE ASSESSMENT FOR AUSTRALIA IMMIGRATION

 

একটি নতুন রিপোর্ট অনুযায়ী অস্ট্রেলিয়ার অভিবাসীরা সমগ্র বিশ্বের সবচেয়ে সুখকর অভিবাসীদের মধ্যে রয়েছে। World Happiness Report অস্ট্রেলিয়াকে foreign-born migrants এর happiness এর জন্য ৬ষ্ঠ অবস্থানে রেখেছে যেখানে Iceland, New Zealand, Finland তালিকার শীর্ষে রয়েছে।

২০১৮ সালের World Happiness Report টি Gallup World Poll এর উপর ভিত্তি করে করা হয়েছে যেখানে ১৫৬ টি দেশের মধ্যে survey করা হয়েছে ২০১৫-২০১৭ সালে গড়ে মোট জনসংখ্যার happiness এর উপর এবং ১১৭টি দেশে করা অভিবাসীদের happiness এর উপর।

রিপোর্ট অনুযায়ী বিশ্বের ২৪৪ মিলিয়ন মানুষ তাদের নিজ জন্মস্থান, নিজের দেশের বাইরে বসবাস করছে এবং ৭০০ মিলিয়ন মানুষ migrate করতে ইচ্ছুক। বলা হয়ে থাকে যে মানুষ আরো সুখী হওয়ার জন্য তার নিজ দেশ থেকে আরো সুখকর দেশে যেতে চায়।

অভিবাসীরা অস্ট্রেলিতে অনেক সুখে বসবাস করে। তারা তাদের কাজ এবং ব্যক্তিগত জীবনে অনেক ভালো balance করে চলতে পারে। নিজ দেশে এমন অনেক কিছুই ছিল যা তারা afford করতে পারেনি কিন্তু এখানে এসে তা সম্ভব হয়েছে। এখানে high-wage economy থাকার কারণে মানুষের ক্রয় করার ক্ষমতা বেড়েছে। যেসব জিনিস নিজেদের দেশে বিলাসিতা ছিল তা এখানে প্রয়োজন। এখানে job security, high mortgage এবং economic থাকার কারণে বসবাসকারীরা একটু নিশ্চিন্তে জীবন যাপন করতে পারে।

অনেক অভিবাসীরা অস্ট্রেলিয়াতে শিক্ষার্থী হিসেবে এসে permanent resident এবং পরবর্তীতে Australian citizen হয়ে যায়।

Australia কে highly attractive immigration destination হিসেবে consider করা হয় যেখানে net annual immigration intake ১৯০,০০০ হয়।

The WHR 2018 বলেছে অভিবাসীদের সুখ নির্ণয়কারী কারণগুলোর মধ্যে একটি হল কিভাবে নতুন দেশটি তাদের গ্রহণ করছে। অস্ট্রেলিয়া মোট জনসংখ্যার happiness এর জন্য ১০ম স্থান অর্জন করেছিল যা গত বছর থেকে এক অবস্থান নিচে নেমে গিয়েছে। রিপোর্টে আরো বলা হয়েছে বিশ্বের ১০টি সবচেয়ে সুখী দেশের মধ্যে অস্ট্রেলিয়াতে অভিবাসীর সর্বোচ্চ শতাংশ রয়েছে যা মোট জনসংখ্যার ২৮% ।

 

 

Australia Immigration এর জন্য আপনার eligibility জানতে আজই রেজিস্ট্রেশন করুন

No Comments
Post a comment