Blog

Understanding Canadian Immigration Goals For 2019

FREE ASSESSMENT FOR CANADA IMMIGRATION

 

মাত্র ৩ বছর আগে, কানাডার ফেডারেল সরকারের economic advisory council কিছু সুপারিশ প্রকাশ করেছিল যা শ্রম স্বল্পতার সম্ভাব্য সমাধান হিসেবে উপস্থাপিত হয়েছিল। একটি সমাধান ছিল পরবর্তী ৫ বছর জুড়ে কানাডার অভিবাসন পর্যায় ৫০% (বার্ষিক ৩০০,০০০ থেকে ৪৫০,০০০ জন লোক) উন্নীত করা।

Department of Finance অনুসারে, জনপ্রতি senior নাগরিকদের জন্য কানাডার কর্মক্ষম লোকদের সংখ্যা ২০১৫ তে ৪.২ থেকে ২০৩০ এ ২.৭ এ নেমে যাবার আশংকা করা হচ্ছে। এই কারণে ২০১৯ সালে কানাডার ফেডারেল সরকার মোট ৩৩০,৮০০ সংখ্যক নতুন অভিবাসী আনার লক্ষ্য নির্ধারণ করেছে। এটা ২০২১ সাল পর্যন্ত প্রতি বছর বৃদ্ধি পাবে।

অভিবাসন পরিকল্পনাতে এই পরিকল্পনাটি একটি নতুন multi-year approach কে প্রতিফলিত করছে, বিশেষজ্ঞরা বলছেন এতে এই প্রক্রিয়াটি আরো ভাল প্রস্তুতিসম্পন্ন এবং একীভূত হবে।

সবাই মতামত দিচ্ছে যে আমাদের অনেক কর্মী লাগবে, আমাদের অনেক দক্ষ কর্মী দরকার, আমাদের অর্থনীতি শক্ত করতে আমাদের আরো জনবল প্রয়োজন যা আমাদের সত্যিকারের দক্ষ কর্মীর অভাবকে সম্বোধন করে, আমাদের শ্রম স্বল্পতাকে সম্বোধন করে এবং কিছু requirement এর আঞ্চলিক প্রকৃতি কে সম্বোধন করে,” অভিবাসন মন্ত্রী Ahmed Hussen বলেছিলেন।

 

Who Are Canada’s Main Immigrants?

কানাডা সেসব অভিবাসীদেরকে স্বাগত জানিয়েছে যারা মেধা সহকারে ঐ দেশজুড়ে স্থানীয় সম্প্রদায়ের অবিচ্ছেদ্য অংশ হবে। কানাডার ভবিষ্যত অর্থনৈতিক সাফল্যে অভিবাসন হল central pillar. অধিকন্তু, বাড়তে থাকা অর্থনৈতিক বৃদ্ধির সাথে আমাদের দেশের বয়স বেড়ে যাওয়া জনসংখ্যার জন্য প্রতিকূলতাগুলোকে সম্বোধন করতে অভিবাসন সহায়তা করে এবং বৈশ্বিক অর্থনীতিতে আমাদের দেশকে সামনের দিকে এগিয়ে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

২০১৮ এর লক্ষ্য ছিল কানাডায় ৩১০,০০০ নতুন স্থায়ী বাসিন্দা।

২০১৯-২০২১ এই ৩ বছরে কানাডা নতুন ১,০২১,৮০০ সংখ্যক নতুন স্থায়ী বাসিন্দা নেবার পরিকল্পনা করেছে।

 

Canada will welcome 330,800 new immigrants in 2019

 

প্রায় ১.৩ মিলিয়ন নতুন স্থায়ী বাসিন্দাদের মধ্যে ২০২১ এর শেষে কানাডা পরিকল্পনা করছে প্রায় ৩৩১,০০০ সংখ্যক বাসিন্দা কানাডার ৩টি economic immigration class এর মাধ্যমে আসবে যা বার্ষিক লক্ষ্যকে ভিত্তি করে Express Entry কতৃক ব্যবস্থাপনা করা হয়।

পরপর বছরগুলোতে, PNP admission ২০১৮ এর সম্পূর্ণ admission target ১৮ শতাংশ থেকে বেড়ে ২০২১ এর জন্য সম্পূর্ণ admission target ২০.২ শতাংশ হয়েছে।

২০১৯ এর অভিবাসন পরিকল্পনাটি ঐ দেশের গুরুত্বপূর্ণ শ্রম ঘাটতি পূরনে সহায়তা হবে বলে আশা করা হচ্ছে। আরো আশা করা হচ্ছে যে ঐ দেশে বিভিন্ন পর্যায়ে অভিবাসন বাড়াতে সরকার নীতি প্রবর্তন করবে।

আদর্শগত দিক থেকে কানাডার অভিবাসন ব্যবস্থাটি কানাডায় শ্রম স্বল্পতার একটি আসল সমাধান হওয়া উচিৎ। কানাডায় কম জন্মহার এবং বয়স বেড়ে যাওয়া জনসংখ্যার জন্য দেশটির জনসংখ্যা বৃদ্ধি করে শ্রম ঘাটতি কে নিয়ন্ত্রণে আনা প্রয়োজন।

শুধুমাত্র শিক্ষা এবং কারিগরি দক্ষতাসম্পন্ন আবেদনকারীদের দিকে মনোনিবেশ করার পরিবর্তে,যাদের intelligence আছে এবং বিভিন্ন কর্ম-দক্ষতা সম্পন্ন কাজে প্রশিক্ষণ দেয়া যাবে, সেসব অভিবাসীদের দিকে কানাডার আরো নমনীয় হওয়া উচিৎ।

প্রতিবছর হাজার হাজার লোক সারা বিশ্ব থেকে কানাডাতে আসতে চায় কিন্তু তাদের “সঠিক সময়” এর জন্য অপেক্ষা করছে। কানাডায় স্থানান্তর হবার অনেক কারণের মধ্যে আছে শক্ত অর্থনীতি, উন্নতমানের public স্বাস্থ্য সুরক্ষা, শিক্ষা এবং সম্প্রদায়ের শক্ত অনুভুতি যা পরিবারকে মূল্যায়ন করে।

অক্টোবর ২০১৯ এ কানাডায় পরবর্তী ফেডারেল নির্বাচন হবে। এই নির্বাচন নির্ধারণ করবে যে দেশ কি বর্তমান নেতৃত্বের অধীনে চলবে নাকি হাত বদল হবে। অন্য সরকারের মাধ্যমে অভিবাসনের জন্য পরিকল্পনা পরিবর্তন হতে পারে, এমনটাও সম্ভব। যদি আপনি বর্তমান অভিবাসন অবস্থার সুবিধা নিতে চান, তাহলে ২০১৯ এর শুরুতে আবেদন নিশ্চিত করুন।

আপনি যদি কানাডায় অভিবাসিত হতে চান তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন, GIC সেবার মধ্যে consultant এবং প্রক্রিয়াকরণ অন্তর্ভুক্ত যার মাধ্যমে আবেদনকারীরা তাদের অভিবাসন ও ভিসা সংক্রান্ত সুবিধা পাবে। আমাদের রয়েছে Registered Lawyer যাদের মাধ্যমে আমরা আপনাকে আপনার নির্ধারিত গন্তব্যস্থলে পৌঁছানো পর্যন্ত সকল ধরণের সহযোগিতা প্রদানের নিশ্চয়তা দিয়ে থাকি। আরো বিস্তারিত জানতে আমাদের Counselor দের সাথে কথা বলুন।

 

আপনার কানাডায় ইমিগ্রেশনের সুযোগগুলো জানার জন্য আজই রেজিস্ট্রেশন করুন

No Comments
Post a comment